ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আরো
  6. ইসলামিক
  7. কবিতা
  8. কৃষি সংবাদ
  9. ক্যাম্পাস
  10. খাদ্য ও পুষ্টি
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিরাজদিখানে হযরত পাঁচ পীর শাহের ১৮৫তম বার্ষিক ওরশ মোবারক ও গিলাফ পরিবর্তন অনুষ্ঠিত। 

Link Copied!

মোঃ ‍রুবেল বেপারী, সিরাজদিখান মুন্সীগঞ্জ  প্রতিনিধি :

শুক্রবার ০১ই মার্চ  মাগরিব নামাজের পর  সিরাজদিখান,  মাজারে গিলাফ পরিবর্তন করে মাজারে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয় ‍।হযরত পাঁচপীর শাহ মাজার কমিটির সভাপতি আঃ খালেক শিকদারের সভাপতিত্তে, ওরশ কমিটির আহবায়ক মোঃ বিল্লাল হোসেন এবং সিরাজদিখান উপজেলা আয়ামীলীগের আহবায়ক ও ওরশ কমিটি সদস্য সচিব মোঃ জাহিদ শিকদার, মাজারের গিলাফ পরিবর্তন করে মাজারে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন চোকদার, ঢালী মোঃ শহিদুল ইসলাম উপজেলা আওয়ামীলীগ নেতা,  রশুনিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার জাকির হোসনে, ৭নং ওয়ার্ডের মেম্বার জয়ন্ত ঘোষ, আমির ফকির, কাউসার হিরা, ইলয়াছ সরদার,  মোঃ রাজন খান,  মোশারফ হোসেন তালুকদার, দুলাল ভান্ডারী,  জুয়েল খান বাবু,  রনি শেখ, আল ইসলমা প্রমুখ।    আজ শুক্রবার বিকাল থেকে শুরু হবে ওরসের মূল আনুষ্ঠানিকতা। সন্ধায় মাজারে গিলাফ ছড়ানোর পর  মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এশার নামাজ শেষে তবারক বিতরণের মধ্য দিয়ে শুরু ওরসের আনুষ্ঠানিকতা শুরু ৩ দিন ব্যাপি উক্ত ওরস মোবারকের কার্যক্রম চলবে ।

উল্লেখ্য, মির্জা সুজাত আলী খানের বংশধর সিরাজউদ্দিন খান। সুজাত আলী খান বাদশাহ জাহাঙ্গীরের সেনাপতি ছিলেন। তার দুই ছেলে জালাল মাহমুদ খান ও আাঃ লতিফ খান। রাজদিয়া মৌজা জামাল মাহমুদ খানের নামে রয়েছে। সিরাজউদ্দিন খান তার জমিদারী ছেড়ে আধ্যাত্মিক সাধনায় লিপ্ত ছিলেন এবং বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতেন। তার শেষ জীবনে পাঁচজন সহচর নিয়ে সিরাজদিখান বাজারের সন্নিকটে এসে আস্তানা গাড়েন। এখানেই তার মৃত্যু হয়। তার নামেই সিরাজদিখান থানা ও বাজার। রাজদিয়া আদি খান বাড়িতে সুজাত খানের বংশধরেরা সমহিমায় বসবাস করছেন বলে জানা গেছে।।
এদিকে ওরস উপলক্ষে মাজার ও আশপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: